Friday, 20 May 2016

এসি কিনবেন ভাবছেন কয়েকদিনের মধ্যে বা পরে কেনার ইচ্ছে আছে?

এসি কিনবেন ভাবছেন কয়েকদিনের মধ্যে বা পরে কেনার ইচ্ছে আছে? তা হলে এই পোষ্ট টা আপনার জন্য।জেনে নিন এসি কেনার সময় কোন বিষয় গুলো মাথায় রাখতে হয়।
প্রথমে ভাবুন কেমন এসি কিনবেন? স্প্লিট উইন্ডো মাউন্টেড না কমপ্যাক্ট পোর্টেবল। যাদেরর প্রতিটা ঘরে এসি লাগানো সামর্থ্য নেই তাদের পোর্টেবল নেওয়াই সুবিধাজনক, দামও একটু কম এগুলোর।

এসি সবথেকে সস্তায় পাবেন শীতকালে সাথে অনেক অফার ও দিয়ে থাকি আমরা।গরমে যেটা থাকেনা, তাই পরের গরমের জন্য শীতেই তৈরি হয়ে নিন।


রুমের আয়তন ও রুমের ভিতরের জিনিস পত্রের পরিমানের উপর ভিত্তি করে এসির ঠান্ডা করার ক্ষমতা নির্বাচন করুন। এটা সাধারনত বি টি ইউ প্রতি ঘন্টা এককে প্রকাশ করা হয়।আবার টন ইউনিট ও জনপ্রিয়। বড় ঘর বেশী লোকজন থাকলে বেশি টন এর এসি নেওয়া ভালো।তা না হলে এফিসিয়েন্সী কমে যায়।

এসি কেনার সময় এনার্জি এফিসিয়েন্সী রেটিং অবশ্যই দেখে নেবেন।EER যত বেশী হবে তত ভালো,তবে দাম টা একটু বেশী পড়বে।তা হলেও পরে বিদ্যুৎ বিল অনেক বাচাতে পারবেন।

বিল্ট ইন এয়ার ফিল্টার আছে কিনা দেখে নেবেন।

এছাড়াও এরো অত্যাধুনিক ফিচার যেমন GSM কানেক্টিভিটি, প্রি ক্যালিব্রেশন বিভিন্ন ব্রান্ড দিয়ে থাকে। এরপর সবকিছু আপনার বাজেটের উপর নির্ভর করবে।

আজ এ পর্যন্তই। ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স নিয়ে আরো পোষ্ট আমাদের পেজে প্রতিদিন।